কুমিল্লায় র‌্যাবের বিশেষ অভিযানে ৪০,০০০ পিস ইয়াবা উদ্ধার, আটক ২

কুমিল্লায় র‌্যাবের অভিযান অব্যাহত। বিশেষ অভিযানে (৪০,০০০ পিস) ইয়াবা ট্যাবলেটসহ ০২ জনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (২০ জানুয়ারি) রাতের বেলায় কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ তাহাদের নিজস্ব গোয়েন্দা নজরদারিতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধীন পদুয়ার বাজার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হতে ৪০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেন। আটক দুইজন হলেনঃ ১। মোঃ ইমামুল হক @শুক্কুর (৪৮), পিতা-মৃত ওসমান গনি, মাতা-রেনু বেগম, সাং-৬৮ নং জনতা হাউজিং, শাহ আলীবাগ, থানা-মিরপুর, জেলা-ডিএমপি ঢাকা; ২। দিদারুল আলম (৫০), পিতা-মৃত দানু মিয়া, মাতা-মৃত সবুরা খাতুন, সাং-পূর্ব মুক্তার পোল, ০৬ নং ওয়ার্ড, থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার।

র‌্যাব-১১-সিপিসি-২ এর স্কোয়াড্রন লিডার, কোম্পানি অধিনায়ক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায় যে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিদ্বয় স্বীকার করে যে, তাহারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য এবং তারা সাধারণ পেশার আড়ালে মাদকদ্রব্যের পরিবহণ ও ক্রয়-বিক্রয় পরিচালনা করে আসছিল। গ্রেফতারকৃত ০১ নং আসামি মোঃ ইমামুল হক শুক্কুর পেশায় একজন ড্রাইভার। সে তাহার এ পেশার আড়ালে মাদকদ্রব্য সংরক্ষণ ও ক্রয়-বিক্রয় করে আসছিল। এই চক্রটি পারস্পরিক যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন যাবৎ ট্রাক, পিকআপ, কার্ভাড ভ্যান সহ অন্যান্য যানবাহন ব্যবহার করে বিভিন্ন ধরনের পণ্যদ্রব্য পরিবহনের আড়াঁলে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কুমিল্লা ও ঢাকা সহ দেশের অন্যান্য জেলা সমূহে সরবরাহ করার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য প্রায় ০১ কোটি ২০ লাখ টাকা।


মাদকের ভয়াল থাবা থেকে যুব সম্প্রদায়কে রক্ষা করতে র্যা ব-১১ বদ্ধপরিকর এবং এ লক্ষ্যে র্যা ব-১১ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে এবং বিভিন্ন সময়ে কুমিল্লা, চাঁদপুরের বিভিন্ন এলাকায় বিপুল পরিমাণ মাদক উদ্ধার সহ মাদক ব্যবসার সাথে জড়িতদেরকে আইনের আওতায় নিয়ে আসছে। মাদকের বিরুদ্ধে র‌্যাব-১১ এর এমন তৎপরতায় জনমনে অনেক প্রশংসা ছড়িয়ে পড়ছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় যথারীতি আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানায় কোম্পানি কমান্ডার, র‌্যাব-১১, সিপিসি-২।

Leave a Reply