কুমিল্লা শাসনগাছায় মাইক্রোবাস স্ট্যান্ডের হত্যা ঘটনার ৩৬ ঘন্টার মধ্যেই ০৭ জন আসামী আটক।

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লা শাসনগাছা মাইক্রোবাস স্ট্যান্ডের দু’গ্রুপের সংঘর্ষে হত্যার ঘটনায় ৩৬ ঘন্টার মধ্যেই ০৭জন আসামী গ্রেফতার এবং হত্যাকান্ডে ব্যবহৃত ০২টি বিদেশী পিস্তল, ০৭ রাউন্ড গুলি, ০৪টি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার (১৫ মর্চ) বেলা ১২.৫০-১৪.৫০ ঘটিকার মধ্যে কুমিল্লা শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় এক মহিলা যাত্রীর সাথে মাইক্রোবাস ড্রাইভার ও লাইনম্যান এর তর্ক-বিতর্কের ঘটনা ঘটে। পরবর্তীতে উক্ত ঘটনাকে কেন্দ্র করে শাসনগাছা মধ্যপাড়া এবং মোল্লা পাড়ার লোকজনের মাঝে সংঘর্ষ ছড়িয়ে পড়ে এবং গুলি বিনিময়ের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয় এবং জামিল হাসান অর্ণব নামে একজন নিহত হন। ঘটনার প্রেক্ষিতে নিহতের ‘মা ঝর্ণা আক্তার বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় এজাহার নামীয় ২৫জন এবং অজ্ঞাত ৩০/৩৫জনকে আসামী করে মামলা দায়ের করেন।

ঘটনার সংবাদ পেয়ে সম্মানিত পুলিশ সুপার স্যারের নির্দেশনায় তাৎক্ষণিকভাবে কোতয়ালী মডেল থানার পুলিশ এবং জেলা ডিবি কাজ শুরু করে। ব্যাপকভাবে সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ, এলাকাবাসীর বক্তব্য বিশ্লেষন সহ জিজ্ঞাসাবাদ এবং তথা প্রযুক্তির সহায়তায় জেলার বিভিন্ন স্থানে ব্যাপক অভিযান পরিচালনা করে তাৎক্ষণিকভাবে উক্ত ঘটনায় প্রত্যেক্ষভাবে জড়িত এজাহার নামীয় আসামী খলিলুর রহমানকে পলায়নকালে শাসনগাছা মোল্লা বাড়ী থেকে গ্রেফতার করে তার বক্তব্য থেকে এজাহারনামীয় আসামী রিয়াজকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় উক্ত ঘটনায় গুলি বর্ষনকারী ফজলে রাব্বিকে পাঁচথুবী ইউনিয়নের বিষ্ণুপুরে সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার প্রাক্কালে ১৭/০৩/২৪খ্রিঃ তারিখ ০১.০৫ ঘটিকায় রাস্তার উপর থেকে গ্রেফতার করা হয়। এসময় রাব্বিকে জিজ্ঞাসাবাদে শাসনগাছা মোল্লাবাড়ী সংলগ্ন খলিলুর রহমানের নির্মানাধীন বিল্ডিং এর পূর্ব পার্শ্বে পরিত্যক্ত রান্না ঘরের সিলিংয়ের উপর থেকে দুটি ম্যাগজিন সহ একটি বিদেশী পিস্তল ও ছয় রাউন্ড লোডকৃত গুলি উদ্ধার করা হয়। অপর আসামী মোঃ সুমনকে উত্তর দূর্গাপুর ইউনিয়নের সাবেক মহিলা মেম্বার লিপি এর শাসনগাছাস্থ ভাড়া বাসা থেকে ১৭/০৩/২৪খ্রিঃ তারিখ ০৩.০৫ ঘটিকায় গ্রেফতার করা হয়। সুমনকে ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যানুযায়ী তার দেখানো শাসনগাছাস্থ মোল্লাবাড়ী সংলগ্ন মৃত রশিদ মিয়ার মাটির ঘরের দক্ষিন পার্শ্বের সীমানা প্রাচীর এবং নুরু মিয়ার নির্মানাধীন ভবনের সীমানা প্রাচীরের মাঝে ফাঁকা জায়গা থেকে দুটি ম্যাগজিন সহ একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আসামী রাশেদ কে বুড়িচং থানাধীন নিমসার ভাড়া বাসা থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। আসামী কায়সারকে শাসনগাছা মোল্লা বাড়ী এলাকা থেকে, আসামী সোলেমানকে ও মোল্লা বাড়ী এলাকা থেকে গ্রেফতার করা হয়। উক্ত ঘটনায় আগ্নেয়াস্ত্র ব্যাবহারকারীসহ অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতদের নাম, ঠিকানা :-

১। ফজলে রাব্বি (৩০), পিতা- খলিলুর রহমান, গ্রাম- শাসনগাছা (মোল্লাবাড়ী), থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা, এজাহারনামীয় ১নং আসামী।
২। মোঃ সুমন (২৮), পিতা-মৃত রফিক, গ্রাম-গর্জনখোলা, বর্তমানে-শাসনগাছা (লিপি মেম্বারের বাড়ীর ভাড়াটিয়া), থানা- কোতয়ালী, জেলা-কুমিল্লা, পূর্বের একটি মামলা আছে। এজাহারনামীয় ৩নং আসামী।
৩। রাশেম (৩৮), পিতা-মৃত মনু মিয়া, গ্রাম- শাসনগাছা (দক্ষিণ বাড়ী), থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা, এর পূর্বের ১টি বিস্ফোরক, ৭টি ডাকাতি প্রস্তুতি, ১টি চাঁদাবাজি, ১টি বিশেষ ক্ষমতা আইনের, ১টি মারামারি মামলা আছে। এজাহারনামীয় ৩নং আসামী।
৪। কাউছার (২০), পিতা-আনোয়ার মিয়া, গ্রাম- শাসনগাছা (মোল্লা বাড়ী), থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা এর বিরুদ্ধে ১টি বিস্ফোরক মামলা, ২টি মারামারি মামলা রয়েছে। এজাহারনামীয় ৬নং আসামী।
৫। খলিলুর রহমান (৬০), পিতা- মৃত বাদশা মিয়া, গ্রাম- শাসনগাছা (মোল্লা বাড়ী), থানা-কোতয়ালী। এজাহারনামীয় ২০নং আসামী।
৬। রিয়াজ (২৬), পিতা- মৃত হাবিবুর রহমান প্রকাশ হাবু মিয়া, গ্রাম-শাসনগাছা (মোল্লা বাড়ী), থানা-কোতয়ালী, জেলা- কুমিল্লা। এজাহারনামীয় ২৫নং আসামী।
৭। সোলেমান (৩৮), পিতা- মৃত আবদুর রশিদ, গ্রাম-শাসনগাছা (দক্ষিণ বাড়ী), থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা। এজাহারনামীয় ৩নং আসামী।

গ্রেফতারকৃত ১নং আসামী ফজলে রাব্বি এবং এজাহার নামীয় ২নং আসামী সুমনদ্বয়ের নিকট হতে উদ্ধারকৃত আলামত ০২টি বিদেশী পিস্তল, ০৭ রাউন্ড গুলি, ০৪টি ম্যাগজিন উদ্ধার এবং তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে আলাদা আলাদা ০২টি অস্ত্র মামলা দায়ের করা হয়েছে।

আসামীগণের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply