সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ঠেকাতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

বাংলা নিউজ ডেস্কঃ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
এছাড়াও তারা গঠনমূলক সংবাদ প্রচারের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর চিত্র তুলে ধরার জন্য মন্ত্রণালয়কে বলেছেন। জাতীয় সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি কাজী কেরামত আলী এতে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, মো. শিবলী সাদিক, মুহম্মদ শফিকুর রহমান, আলী আজম, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ও মো. আফজাল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
বাংলাদেশ টেলিভিশনের চলমান কার্যক্রম ও বাংলাদেশ টেলিভিশন ঢাকা এবং চট্টগ্রাম কেন্দ্রের বিগত অর্থবছরগুলোর খাতওয়ারি অর্থবরাদ্দ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। এ সময় কমিটিকে সুষ্ঠু ও সুষম বিজ্ঞাপন বণ্টননীতি বাস্তবায়নে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে জানানো হয়।
১২৪ প্রকল্পের বিবরণ সংবলিত সাইনবোর্ড স্থাপনের সুপারিশ : পানিসম্পদ মন্ত্রণালয়ের চলমান ১২৪টি প্রকল্পের প্রতিটি প্রকল্প স্থানে ওই প্রকল্পের বিবরণ সংবলিত সাইনবোর্ড স্থাপনের সুপারিশ করেছে এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
এছাড়াও বৈঠকে পদ্মা বহুমুখী সেতুর ভাটিতে মুন্সীগঞ্জ জেলার লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলাধীন বিভিন্ন স্থানে পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ প্রকল্পের ডিপিপি সংশোধন করে কাজটি দ্রুত শেষ করা এবং একই সঙ্গে প্রকল্প এলাকায় ভাঙনের হার হ্রাস করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।
পাশাপাশি কিশোরগঞ্জের ১০টি উপজেলার নদীতীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন ও খাল পুনর্খনন প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। বৈঠকে ওই প্রকল্পের কাজ দ্রুত শেষ করার জন্য সুপারিশ করে কমিটি। রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এতে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম, একেএম এনামুল হক শামীম, মো. আফজাল হোসেন, নুরুন্নবী চৌধুরী, সৌমেন্দ্র প্রসাদ পান্ডে, রনজিত চন্দ্র সরকার, এবিএম রুহুল আমিন হাওলাদার ও বেগম নাজনীন নাহার রশীদ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply