গুজব সন্ত্রাস ও তথ্য অপ প্রচারকারীদের নাশকতা, প্রশাসনের সুদৃষ্টি আকর্ষণ

বাংলা নিউজ ডেস্কঃ কথিত কিছু কু চক্রিয় মহল যারা চক্রান্তকারী। তাদের প্রধান পেশা হলো সামাজিকভাবে তথ্য বিভ্রান্ত করে মানুষকে হেয় প্রতিপন্ন করা। এ রকম কুচক্রিয় মহল যারা দৈনিক বাংলা নিউজ এর সম্পাদক ও প্রকাশক, প্রতিষ্ঠাতা আইন পরামর্শ সেবা কেন্দ্র ” মওদুদ আবদুল্লাহ ” জিনি সামাজিক ও মানবিক বিভিন্ন পেশার সাথে জড়িত আছে।দেখা যাচ্ছে বিগত বেশ কিছুদিন ধরে একটি সক্রিয় কু-চক্রীয় মহল তার উক্ত কাজে ঈর্ষান্বিত হয়ে বাধা প্রদান করে আসছে বিভিন্ন কৌশলে। কারন, দৈনিক বাংলা নিউজ দেশ ও জাতির তথাপি তথ্যসূত্রের প্রাপ্ত ডকুমেন্টারি ক্রাইম নিউজ করছে তিনি ও তার প্রতিনিধিগন। তাছাড়াও আইন সেবা পরামর্শ কেন্দ্র থেকে মানুষের কল্যানের স্বার্থে মানুষকে আইন সেবাপরামর্শ দিয়ে আসছে, এতে অনেক মানুষ উপকৃত হচ্ছে যারা আইনে বৈধতা রয়েছে। তখন কতিপয় অপরাধী চক্র দৈনিক বাংলা নিউজ এ নিউজ পকাশিত হওয়ার পর তাদের নানাবিধ অসামাজিক কাজে আঘাত আনে। তখন তারা বাইরের একটি শক্তিকে যারা ছদ্মবেশ ধারণ করে কোন সময় কোর্টের জারিকারক,কোন সময় সরকারি হবে সরকারি গোয়েন্দা শাখার লোক পরিচয় সাথে নারী ও পুরুষ সিন্ডিকেট মিলে উক্ত সম্পাদক প্রতিনিধিদের গন দের নামে অপপ্রচার করে আসছে। বিশেষ করে পত্রিকার সম্পাদক ও প্রকাশক নামে।উক্ত গুজব চক্রটি বাংলা নিউজ ও আইন পরামর্শ সেবা কেন্দ্র অফিসের আশেপাশে থেকে এলাকাভিত্তিক কুৎসা রটাচ্ছে এমন সূত্রে খবর পাওয়া যায়। কারন তথ্য অপপ্রচার গুজব করে মানুষকে হেয় করে উক্ত চক্রটি তাদের অসৎ স্বার্থ অথবা অসচ্চ চারিতার্থিক স্বার্থ আদায় করার লক্ষ্যে সক্রিয় আছে।

উক্ত এলাকাতে বিভিন্ন সময় বিভিন্ন ছিনতাই এর ঘটনা ঘটেছে বলে জানায় এলাকার এক যুবক, গরীব রিক্সা চালকের টাকা ও মোবাইল ছিনতাই করে – তখন তার কথায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে ও পুলিশের উপস্থিতিতে সকলকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সত্যতা খুঁজে পাওয়া যায়। এরকম অনেক ধরনের নিউজ প্রচার ও প্রকাশ করা হয়। এরই জের ধরে কুচক্রীয় মহল সিন্ডিকেইটি অনেক বার সম্পাদক উপর ছিনতাই সহ সম্পাদকের মোবাইল থেকে শুরু করে গুরুত্বপূর্ণ নথিপত্রাদি ছিনতাই করে। সর্বশেষ ছিনতাইয়ের এর ঘটনা ঘটে কুমিল্লা হাউজিং এস্টেটে এলাকায়। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়। বাংলা নিউজ অফিস কার্যালয় চুরি করে ক্যামেরা ও মোবাইল সহ গুরুত্বপূর্ণ নথিপত্রাদি নিয়ে জায়।

তাছাড়াও উক্ত চক্রটি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে এলাকায় এলাকায় ঘুরে ঘুরে মিথ্যে তথ্য বিভ্রান্তিমূলক এবং রাজনৈতিক অপপ্রচার মুলক গুজব ছড়িয়ে যাচ্ছে। উক্ত পত্রিকার পক্ষ থেকে রাজা কিছু লোককে জিজ্ঞাসাবাদ করলে – অনেকেই ভয়ে মুখ খুলছে না। কারণ একদিকে তারা নিজেকে বিভিন্ন পরিচয় প্রদান করছে আবার প্রশাসনের লোক পরিচয় দিয়েও তথ্য ও নানা কাল্পনিক তথ্য দিয়ে প্রচার করছে উক্ত দৈনিক বাংলা নিউজ প্রকাশিত হওয়ার পর সম্পাদকসহ প্রতিনিধিগন দের উপর প্রাণ নাশের হুমকি-ধমকি সহ গুম মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে এরকম হুমকি-ধমকিও দিয়ে যাচ্ছে । এ বিষয়ক কোতোয়ালি মডেল থানাতে জিডি ও অভিযোগ করা হয়।

Leave a Reply