ঢাকায় বিশেষ রোবাস্ট পেট্রোল শুরু করেছে র‌্যাব

বাংলা নিউজ ডেস্কঃ আগামীকাল শনিবার (২৮ অক্টোবর) রাজধানীতে একাধিক বৃহৎ রাজনৈতিক দলের সমাবেশ কর্মসূচি ঘিরে বিভিন্ন এলাকায় বিশেষ রোবাস্ট পেট্রোল শুরু করেছে পুলিশের এলিট ফোর্স র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, হাজারীবাগ, শেরেবাংলা নগর, তেজগাঁও এবং তেজগাঁও শিল্প এলাকায় র‌্যাব-২ এর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জননিরাপত্তা নিশ্চিত করতে সারাদেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। বড় দলগুলোর সমাবেশ কর্মসূচিকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুতি নিয়েছি।

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও নিরাপদ রাখতে র‌্যাব-২ এর আওতাধীন মোহাম্মদপুর, আদাবর, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, হাজারীবাগ, শেরেবাংলা নগর, তেজগাঁও এবং তেজগাঁও শিল্প এলাকায় বিশেষ রোবাস্ট পেট্রোলের মাধ্যমে পর্যাপ্ত পিকআপ টহল ও মোটরসাইকেল টহল ডিউটিতে মোতায়েন করা হয়েছে।

এএসপি শিহাব করিম আরও বলেন, র‌্যাব-২ এর আওতাধীন এলাকায় নিরাপত্তা জোরদার করার নির্দেশনা রয়েছে। বিভিন্ন এলাকায় টহল টিম তৎপর রয়েছে।

আগামীকাল শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কে মহাসমাবেশ কর্মসূচি রয়েছে বিএনপির। একই দিন মতিঝিলে শাপলা চত্বরে সমাবেশ করতে চায় জামায়াত। ওইদিন ঢাকায় সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একই দিনে তিন দলের এ কর্মসূচি ঘিরে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।

Leave a Reply