রোহিঙ্গা নাগরিককে পাসপোর্ট বানিয়ে দেওয়ার চক্রের আরো ৩ জন গ্রেফতার

বাংলা নিউজ ডেস্কঃ রোহিঙ্গা নাগরিকের ভুয়া পাসপোর্ট তৈরিতে সহায়তাকারী আরো ০৩ জন গ্রেফতার এবং ১৪ টি পাসপোর্টসহ অন্যান্য কাগজপত্র উদ্ধার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি)  কুমিল্লা কোতয়ালী মডেল থানায় রুজুকৃত রোহিঙ্গা নাগরিকের পাসপোর্ট তৈরির মামলা সংক্রান্ত গ্রেফতারকৃত মূল আসামি রোহিঙ্গা নাগরিক মোঃ ইয়াছির(১৯) কে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হলে, বিজ্ঞ আদালতে সে আরো কয়েক জনের নাম প্রকাশ করে, যারা তাকে এ জালিয়াতি কাজে সহায়তা করেছেন। তাহার এমন  জবানবন্দির সূত্র ধরে কুমিল্লা ডিবি ও কোতয়ালী থানা পুলিশের যৌথ অভিযানে অত্র মামলার এজাহারনামীয় ০৪ নং আসামি ফয়সাল মিয়া(২৬)কে সহ অত্র মামলায় সন্দিগ্ধ আসামি মোশারফ(৩৫) ও শরীফ(২৫) কে গ্রেফতার করেন।

মামলার এজাহারনামীয় আসামি ফয়সাল মিয়া(২৬) কে রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। সন্দিগ্ধ আসামি মোশারফ(৩৫)কে কুমিল্লা কোতয়ালী থানাধীন নোয়াপাড়া এলাকা হতে গ্রেফতারকালে তার প্রতিষ্ঠান আল-মদিনা ট্যুর অ্যান্ড ট্রাভেলস হতে ০৬ টি ভুয়া পাসপোর্ট ও পাসপোর্ট জমার স্লিপ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে কোতয়ালী মডেল থানায় পাসপোর্ট আইনে আলাদা একটি মামলা রুজু প্রক্রিয়াধীন আছে বলে তথ্য সূত্রে জানা যায়।

ভুয়া পাসপোর্ট তৈরিতে সহায়তাকারী অপর আসামি কম্পিউটার অপারেটর শরীফ(২৫) কে মুরাদনগর কোম্পানীগঞ্জ এলাকায় নকিব ট্রাভেলস হতে গ্রেফতারকালে তার প্রতিষ্ঠান হতে ০৮ টি ভুয়া পাসপোর্ট ও কিছু পাসপোর্ট জমার কাগজপত্র উদ্ধার করা হয়। অভিযানকালে প্রতিষ্ঠানের মালিক নাসির উল্ল্যাহ(২৮) কৌশলে পালিয়ে যায়। এ সংক্রান্তে গ্রেফতারকৃত ও পলাতক আসামিদ্বয়ের বিরুদ্ধে মুরাদনগর থানায় পাসপোর্ট আইনে অপর একটি মামলা রুজু প্রক্রিয়াধীন আছে বলে জানা যায়।

Leave a Reply