গার্মেন্টস পন্য আত্মসাৎকালে ২৮ লক্ষ টাকার মালামাল উদ্ধারসহ আটক ২

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লা বুড়িচং থানাধীন গার্মেন্টস পন্য আত্মসাৎকালে ২৮ লক্ষ টাকার মালামাল উদ্ধারসহ দুইজন আসামী গ্রেফতার করেছে পুলিশ।
সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যা অনুমান ০৬.১০ ঘটিকায় বুড়িচং থানাধীন ৮নং ভারেল্লা ইউনিয়নের অন্তর্গত পারুয়ারা গ্রামস্থ থাই অটো রাইস মিল এর ভেতর হতে একটি হলুদ ও নীল রংয়ের কাভার্ড ভ্যান গাড়ি যার রেজিঃনং-চট্টমেট্রো-ট-১১-৫৩৭৬, ইঞ্জিন নং-BS.91451051663455182, চেসিস নং-MAT39502 2F2R11391 এর ভিতরে ৩৩০টি খাকী রংয়ের কার্টুন ভর্তি ২১৭৪৭টি বাচ্চাদের টি-শার্ট উদ্ধার করা হয়। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে জানতে পারেন যে ভার্সেটাইল টেক্সটাইল লিমিটেড এর সিনিয়র অফিসার মোঃ আনোয়ার হোসেন(৩০) তার গার্মেন্টসের বিভিন্ন ধরনের রেডিমেইড গার্মেন্টস পণ্য প্রস্তুত করে বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানী করে থাকে। উক্ত গার্মেন্টস এ প্রস্তুতকৃত ২১৭৪৭টি বাচ্চাদের টি-শার্ট (৩৩০টি খাকী রংয়ের কার্টুন ভর্তি) রাশিয়াতে রপ্তানী করার জন্য বিএম ডিপো, চট্টগ্রামে প্রেরণের জন্য আনিকা ট্রান্সপোর্ট এর মালিক জনৈক মোঃ রফিক (৫৭) এর মাধ্যমে আলিফ কর্পোরেশন এর ম্যানেজার মোঃ তৈয়ব এর সাথে যোগাযোগ করে তাদের কাভার্ড ভ্যান, যার রেজিঃ নং-চট্র মেট্রো-ট-১১-৫৩৭৬টি ভাড়ায় নিয়ে উক্ত গাড়ীর চালক মোহাম্মদ নুর হোসেন (৩০) ও তার সহযোগীকে সাথে নিয়ে গত ০৭/০৪/২০২৪ইং তারিখ রাত অনুমান ১০.০০ ঘটিকার সময় গার্মেন্টস এর ফ্যাক্টরীতে আসে। তখন গার্মেন্টস এর শিপমেন্ট অফিসার মোঃ আবু বক্কর ২১৭৪৭টি বাচ্চাদের টি-শার্ট (৩৩০টি খাকী রংয়ের কার্টুন ভর্তি), যার বর্তমান বাজার মূল্য অনুমান ৩৫,০০,০০০/-(পয়ত্রিশ লক্ষ) টাকা উক্ত কাভার্ড ভ্যানে লোড করার ব্যবস্থা গ্রহণ করেন এবং গার্মেন্টস এর চালান নং-১১৬২১, তারিখ-০৭/০৪/২০২৪ইং মূলে বিএম ডিপো, চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য গাড়ীর ড্রাইভার নিকট বুঝিয়ে দেয়। গাড়ীর ড্রাইভার পণ্য গুলি বিএম ডিপো, চট্টগ্রামে বুঝিয়ে দেওয়ার দায়িত্ব গ্রহণ করে পণ্য বুঝে নিয়ে গত ০৮/০৪/২০২৪ইং তারিখ সকাল অনুমান ০৭.০০ ঘটিকার সময় বিএম ডিপো, চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়।

পরবর্তীতে গত ০৮/০৪/২০২৪ইং তারিখ সন্ধ্যা অনুমান ০৬.১০ ঘটিকার সময় বাদী সিএনএফ অফিসের মাধ্যমে জানতে পারেন যে, তার গার্মেন্টস এর পণ্য বহনকারী চট্রমেট্রো-ট-১১-৫৩৭৬টি কাভার্ড ভ্যানটি চট্টগ্রাম না গিয়ে বুড়িচং থানাধীন ৮নং ভারেল্লা ইউনিয়নের অন্তর্গত পারুয়ারা গ্রামস্থ থাই অটো রাইস মিল এর ভিতরে রয়েছে এবং গার্মেন্টস এর পণ্য গুলোর মধ্য হতে কিছু পণ্য উক্ত রাইস মিলের মেঝেতে ছড়ানো রয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখতে পান যে, বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ীর অফিসার ও ফোর্স সহ মোঃ নাঈম (১৯) ও শিপন দাস(২১)দ্বয়কে আটক করে রেখেছে। পণ্য বহনকারী কাভার্ড ভ্যানটির চালক ও তার সহযোগী পলাতক। আটককৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, গত ০৭/০৪/২০২৪ইং তারিখ মোহাম্মদ নুর হোসেন গার্মেন্টস এর পণ্য বিএম ডিপো, চট্টগ্রামে না নিয়ে ঘটনাস্থলে নিয়ে আসে এবং মোঃ শামীমুল ইসলাম প্রঃ মান্নান(৪৫) ও থাই অটো রাইস মিল এর মালিকের ছেলে মোঃ আবু সাঈদ (২৮)দ্বয়সহ পরস্পর যোগসাজসে গার্মেন্টস এর পণ্য উক্ত থাই অটো রাইস মিলে নিয়ে অজ্ঞাতনামা আরো ৮/১০ জনের সহায়তায় উক্ত মালামাল গুলি আত্মসাৎ করার পরিকল্পনা করছেন।

গ্রেফতারকৃত আসামীদের নাম ঠিকানাঃ-
০১। মোঃ নাঈম (১৯), পিতা-হুমায়ুন কবির, মাতা-নাছিমা বেগম, সাং-কাজী পাড়া (কাজী বাড়ী), ডাকঘর-মহিচাইল, বারেরা ইউপি, থানা-চান্দিনা, জেলা-কুমিল্লা, বর্তমান সাং-নিশ্চিন্তপুর (বড় বাড়ী), মফিজ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া, জেনারেল হাসপাতালের পিছনে, থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা।
২। শিপন দাস(২১), পিতা-সুজন দাস, মাতা-মনি রানী দাস, সাং-শিকারপুর (মালি বাড়ী), ০৭নং মোকাম ইউপি, থানা-বুড়িচং, জেলা-কুমিল্লা ।

উক্ত ঘটনায় বুড়িচং থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা যায়।

Leave a Reply