চোরাইকৃত ৪টি ব্যাটারি চালিত অটোরিক্সা ও ১টি ব্যাটারি চালিত রিক্সা উদ্ধার, আটক ৩

বাংলা নিউজ ডেস্কঃ ব্রাহ্মণপাড়া থানাধীন এলাকায় ৪টি ব্যাটারি চালিত অটোরিক্সা ও ১টি ব্যাটারি চালিত রিক্সা উদ্ধার সহ ০৩ জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল অনুমান ০৯:০০ ঘটিকার সময় মোঃ রবিউল হাসান (২৪) তার অটোরিক্সা দিয়ে প্রতিদিনের ন্যায় বিভিন্ন জায়গায় ভাড়া মেরে দুপুর অনুমান ০২:০০ ঘটিকার সময় তার অটোরিক্সাটি তার বসত ঘরের উত্তর পাশে রাস্তার উপর রেখে নিজ বসত ঘরে দুপুরের খাবার খেতে যায়। খাবার খাওয়ার পর দুপুর অনুমান ০২:২০ ঘটিকার সময় ঘটনাস্থলে এসে দেখে তার ব্যাটারি চালিত অটোরিক্সাটি কে বা কাহারা চুরি করে নিয়ে গেছে। পরবর্তীতে মোঃ রবিউল হাসান (২৪) তার পরিবারের লোকজন ও পাড়া-প্রতিবেশীসহ অটোরিক্সাটি বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে কোথাও না পেয়ে ব্রাহ্মণপাড়া থানায় অজ্ঞাতনামা চোরদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে ব্রাহ্মণপাড়া থানার একটি মামলা রুজু করা হয়। এ সংক্রান্তে কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব আব্দুল মান্নান বিপিএম (বার) মহোদয়ের সার্বিক নির্দেশনায় ব্রাহ্মণপাড়া থানার এসআই(নিঃ)/রবিউল আউয়াল তালুকদার এর নেতৃত্বে একটি চৌকস টিম চোর চক্রটি সনাক্তপূর্বক চোরাই অটোরিক্সা উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে সক্রিয় চোর চক্রের সদস্য মোঃ ফারুক হোসেনকে ব্রাহ্মণপাড়া থানাধীন ৩নং চান্দলা ইউনিয়নের চান্দলা এলাকা হইতে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অপর আসামী মোঃ শফিকুল ইসলামকে কোতয়ালী মডেল থানাধীন দূর্গাপুর নামক স্থান হতে গ্রেফতার পূর্বক তার অটো গ্যারেজ হতে চোরাই ০১টি ব্যাটারি চালিত সবুজ রংয়ের রিক্সা ও ০১ টি লাল রংয়ের অটোরিক্সাসহ ০১টি অটো চার্জার উদ্ধার করেন। আসামী শফিকুল ইসলামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, ব্যাটারী চালিত রিক্সা ও অটোরিক্সাগুলো কোতয়ালী রেইসকোর্স এলাকার হেলাল নামক ব্যক্তির নিকট থেকে ক্রয় করেছে। গ্রেফতারকৃত সকল আসামীদেরকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় যে, অন্যান্য চুরি যাওয়া অটোরিক্সাগুলো ব্রাহ্মণবাড়িয়া জেলার জনৈক ফারুকের নিকট বিক্রয় করেছে এবং ফারুক চোরাই মাল ক্রয়-বিক্রয় চক্রের একজন সক্রিয় সদস্য। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আসামী মোঃ ফারুককে ব্রাহ্মনবাড়িয়া জেলার নবীনগর থানাধীন নারায়নপুরস্থ মেসার্স জননী অটো হাউজ থেকে আটক করেন। গ্রেফতারকৃত আসামী ফারুককে প্রাথমিক জিজ্ঞাবাদে উক্ত মামলায় চুরি হওয়া অটোরিক্সা চুরি সহ চোরাই মালামাল ক্রয়- বিক্রয়ের কথা স্বীকার করেন এবং তার গ্যারেজ হতে অন্যান্য চোরাইমাল সহ ০৩টি অটোরিক্সা, ২টি পুরাতন অটোরিক্সার ছাদের গ্রীল, ০১টি পুরাতন অটো চার্জার, ০৪টি পুরাতন অটোরিক্সার সকেট জাম্পার, ১টি অটোরিক্সার পুরাতন মোটর উদ্ধার করেন। গ্রেফতারকৃত আসামী ফারুককে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদে সে জানায় যে, উক্ত অটোরিক্সাগুলো সে বিভিন্ন সময় কোতয়ালী রেইসকোর্স এলাকার হেলাল, ব্রাহ্মণপাড়া ছাতিয়ানী এলাকার ডাকাত বিল্লাল, চান্দলা এলাকার ডাকাত জাহাঙ্গীর ও আলমগীর থেকে ক্রয় করেছে এবং অটোরিক্সাগুলোর বডি পরিবর্তন করে সে বিভিন্ন জায়গা ক্রয়-বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীদের নাম ও ঠিকানাঃ-
১। ফারুক হোসেন (২৮), পিতা- মোঃ খোরশেদ আলম, মাতা-শাহানাজ বেগম, সাং- দক্ষিণ চান্দলা ধলগ্রাম, মুরুব্বিপাড়া, থানা-ব্রাহ্মনপাড়া, জেলা-কুমিল্লা,
২। মোঃ শফিকুল ইসলাম (৪৩), পিতা- মৃত নুরু মিয়া, মাতা-শাফিয়া খাতুন, সাং-দূর্গাপুর (চৌধুরী বাড়ী), থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা,
৩। মোঃ ফারুক মিয়া (৩২), পিতা-ইকবাল হোসেন, মাতা-রহিমা খাতুন, সাং-পীর কাশেমপুর (ফকির বাড়ী), পো:-আকবপুর, থানা-বাঙ্গরা বাজার, জেলা-কুমিল্লা, এ/পি সাং-নারায়নপুর মধ্যপাড়া (শাহআলমের ভাড়াটিয়া), পো:-নবীনগর, ৭নং ওয়ার্ড, থানা-নবীনগর, জেলা- ব্রাহ্মনবাড়িয়া।
উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী মোঃ ফারুক হোসেন এর বিরুদ্ধে পূর্বের ০২টি চুরির মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

Leave a Reply