পিপিএম সেবা পদক পেলেন কুমিল্লার তিন পুলিশ কর্মকর্তা

বাংলা নিউজ ডেস্কঃ কুমিল্লার তিন কর্মকর্তা ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ (পিপিএম)-সেবা পদক পেয়েছেন । তারা হলেন চৌদ্দগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম, কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন ও চান্দিনা থানার ওসি আহমেদ সনজুর মোরশেদ।
মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক প্রদান করেন।
এবারের পুলিশ সপ্তাহের প্রথম দিন সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে সর্বাধিক সংখ্যক ৪০০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়।
কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন বলেন, মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা পেয়েছি। এই জন্য আল্লাহর দরবারে শুকরিয়া জানাই। কৃতজ্ঞতা জানাই বাবা-মা, সকল সিনিয়র স্যার ও আমার প্রিয় সহকর্মীদের প্রতি। মানুষের সেবায় বাকি জীবন নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করছি।
উল্লেখ্য, বিপিএম সাহসিকতা ও সেবা এবং পিপিএম সাহসিকতা ও সেবা- এ চারটি ক্যাটাগরিতে প্রতিবছর এ পুরস্কার দেওয়া হয়। এবার অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম), ৬০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ (পিপিএম), গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম)-সেবা এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক’ (পিপিএম)-সেবা পদকে ভূষিত করা হয়।

Leave a Reply