শ্রম আদালতে হাজির ড. মুহাম্মদ ইউনূস

বাংলা নিউজ ডেস্কঃ শ্রম আইন লঙ্ঘন মামলায় স্বপক্ষে যুক্তি উপস্থাপনে শ্রম আদালতে হাজির হয়েছেন নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস। সোমবার (২০ নভেম্বর) দুপুর ১২টার পর আদালতে উপস্থিত হন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার ড. ইউনূসের বিরুদ্ধে যুক্তি উপস্থাপন করেন কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন পরিদপ্তরের আইনজীবী খুরশীদ আলম খান। সেদিনও আদালতে উপস্থিত ছিলেন ড. ইউনূস। আদালত থেকে বেরিয়ে সুবিচার প্রত্যাশা করেন তিনি। শ্রম আইন লঙ্ঘনের এ মামলায় এরই মধ্যে ৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে।

এর আগে, গত ১৬ নভেম্বর  যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আদালতে হাজিরা দেন ড. ইউনূস। আর আজ ২০ নভেম্বর  চতুর্থবারের মতো সশরীরে ড. ইউনূস এ আদালতে উপস্থিত হয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় আজ তার পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন করা হবে।

প্রসঙ্গত, ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক তরিকুল ইসলাম বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এই মামলা করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়। এ মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানকে বিবাদী করা হয়।

Leave a Reply