ডিজিএফআই পরিচয়ে তদবির, অবশেষে আটক

বাংলা নিউজ ডেস্কঃ প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) সার্জেন্ট পরিচয়ে নিয়মিতই সচিবালয়ে তদবির করতেন নজরুল ইসলাম নামের এক ব্যক্তি। অবশেষে সোমবার (৯ অক্টোবর) দুপুরে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের কাছে তদবির করতে এসে ধরা পড়েন তিনি।
সচিবালয়ে ডিজিএফআইয়ের ভুয়া সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।
সচিবের একান্ত সচিবের দফতর থেকে তাকে আটক করে গোয়েন্দা কর্মকর্তারা। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

অভিযুক্ত নজরুল ইসলামের দাবি, ‘আমি কোনো তদবিরের সঙ্গে জড়িত নই। এখানে এমনি এসেছিলাম, আমার বাড়ি পটুয়াখালী। আমি ২০১৮ সালে ডিজিএফআই থেকে অবসরে গিয়েছি।’ তবে সচিবালয়ে কর্মরত ডিজিএফআইয়ের কর্মকর্তারা জানিয়েছেন, নজরুল ডিজিএফআইয়ে ছিলেন এটা ভুয়া তথ্য। কর্মকর্তারা আরও জানান, নজরুল নিজেকে ডিজিএফআইয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে দুই বছর ধরে সচিবালয়সহ বিভিন্ন সরকারি দফতরে তদবির বাণিজ্য চালিয়ে আসছিলেন।  তিনি মন্ত্রী-সচিবদের কাছে নিয়মিত তদবির করতেন। অনেক মন্ত্রী-সচিব বুঝতে পারতেন না তিনি ভুয়া। আমরা তাকে ধরার চেষ্টা করছিলাম। আজ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন তিনি। পরে সচিবের একান্ত সচিবের কক্ষে অবস্থানের সময় তাকে আটক করে পুলিশে খবর দেয়া হয়। সে ডিজিএফআইয়ের ভুয়া একটা কার্ড বানিয়েছে। তিনি ডিজিএফআইয়ে ছিলেন এটাও ভুয়া কথা।

সচিবালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকার পুলিশের ডিসি হুমায়ুন কবির বলেন, আটক নজরুল ইসলাম নিজেকে ডিজিএফআইয়ের সাবেক কর্মকর্তা বলে পরিচয় দিয়েছেন। তিনি আদৌ ডিজিএফআইয়ে ছিলেন কি না তা যাচাইয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।
‘আমরা তাকে শাহাবাগ থানায় সোপর্দ করেছি। ডিজিএফআইয়ের যারা সদস্য সচিবালয়ে ডিউটি করেন তারা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলেন। পরে আজ তাকে ধরতে পেরেছেন’, যোগ করেন তিনি।

Leave a Reply