বাগেরহাট-২ আসনে জমে উঠেছে নির্বাচনী প্রচার

বাংলা নিউজ ডেস্কঃ জমে উঠেছে বাগেরহাট-২ আসনের নির্বাচনী প্রচার । নৌকা ও স্বতন্ত্রসহ ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন আসনটিতে। নৌকার প্রার্থী শেখ তন্ময় বলছেন, নিজের এলাকার উন্নয়নে তার আছে দীর্ঘমেয়াদি পরিকল্পনা। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বলছেন, সুষ্ঠু ভোট হলে এবার এ আসনে পরিবর্তন আসবে।

প্রচলিত আছে ১৯৯১ সালের পর বাগেরহাট-২ আসনে যে দলের প্রার্থীই বিজয়ী হয়েছেন, সেই দলই সরকার গঠন করেছে। কচুয়া ও সদর উপজেলা নিয়ে গঠিত এই আসনটি বরাবরই জাতীয় নির্বাচনে প্রভাব ফেলে। তাই এই আসনে এবার আওয়ামী লীগের ভরসা বঙ্গবন্ধুর নাতি ও দলীয় সভাপতি শেখ হাসিনার ভাতিজা শেখ সারহান নাসের তন্ময়ের ওপর, তিনিই এই আসনের বর্তমান সংসদ সদস্য।

ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এস এম আজমল হোসেনসহ মোট ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বাগেরহাট-২ আসনে। শহরজুড়ে পোস্টার আর মাইকিং চললেও ভোটের আমেজ আর আগের মত নেই, বলছেন ভোটাররা।

তাদের দাবি, নৌকার মতো অন্য প্রার্থীদের প্রচার দেখা যায় না।

জলাবদ্ধতা, সড়ক সংস্কার ও মাদক কারবারসহ নানা সমস্যার সমাধান চান ভোটাররা ।

তারা বলছেন, সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা, খাবার পানিতে লবণের পরিমাণ বেশি, মাদকের প্রবণতাসহ বেশ কিছু সমস্যা রয়েছে এ আসনে। তাছাড়া ব্রিজ, কালবোর্ডের মতো কিছু স্থাপনাও প্রয়োজন।

আসনটির একমাত্র নারী প্রার্থী তৃণমূল বিএনপির মরিয়ম সুলতানা জানান, ভোটের মাঠে দারুণ সাড়া পাচ্ছেন।

তিনি বলেন, আমি নির্বাচনী পরিবেশ ভালো দেখছি। কোনো ধরনের সহিংসতা নেই এখানে।

প্রতিদ্বন্দ্বী অন্য প্রার্থীরা বলছেন, মানুষ পরিবর্তন চায়। সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ না থাকলে ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে না বলেও মনে করছেন তারা।

বাগেরহাট ২ আসনের জাতীয় পার্টির প্রার্থী হাজরা শহিদুল ইসলাম বলেন, আওয়ামী লীগের তো ৭০ শতাংশ ভোট নেই। তাই তাদের ভোটার কেন্দ্রে আনার জন্য হলেও সুষ্ঠু ভোটের আয়োজন করতে হবে তাদের।

জাকের পার্টির প্রার্থী খাঁন আরিফুর রহমান বলছেন, সুন্দর, সুষ্ঠু পরিবেশে ভোটাররা নিজের ভোট নিজে দিতে পারবে। তারাও আমাকে আশ্বাস দিয়েছেন, গোলাপফুল মার্কায় তারা ভোট দিবেন।

নৌকার মাঝি শেখ তন্ময় অবশ্য বলছেন পদ্মা সেতুর কারণে গতি পাচ্ছে এ অঞ্চলের অর্থনীতি। তাই বাগেরহাটে একটি বিমানবন্দর করাসহ দীর্ঘমেয়াদি পরিকল্পনা রয়েছে তার ।

তিনি বলেন, যাতায়াতের ব্যবস্থা ধরেই আমাদের আগামীর শিল্প অঞ্চলগুলো গড়ে উঠবে, আমরা সে বিষয়টি গুরুত্ব দিচ্ছি। এছাড়া আমরা জলাবদ্ধতা নিয়েও কাজ করছি। পুরোপুরি জলাবদ্ধতা নিরসন করতে কিছুটা সময় প্রয়োজন।

ভোটের মাঠে অর্থ বিতরণ, সোমনাথের বিরুদ্ধে ইসিতে অভিযোগ ভোটের মাঠে অর্থ বিতরণ, সোমনাথের বিরুদ্ধে ইসিতে অভিযোগ
বাগেরহাট ২ আসনে এবার মোট ভোটার ৩ লাখ ২০ হাজার ১৪৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫০৯ জন। নারী ভোটার রয়েছেন ১ লাখ ৬০ হাজার ৬৩৩ জন। হিজড়া ভোটার দুইজন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। বাগেরহাট-২ আসনের মোট ছয়জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নৌকার শেখ তন্ময় ছাড়াও রয়েছেন তৃণমূল বিএনপির মরিয়ম সুলতানা (সোনালি আঁশ), জাতীয় পার্টির হাজরা সহিদুল ইসলাম (লাঙ্গল), জাকের পার্টির খাঁন আরিফুর রহমান (গোলাপ ফুল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সোলায়মান শিকদার (নোঙ্গর) ও স্বতন্ত্র প্রার্থী এস, এম, আজমল হোসেন (ঈগল)।

Leave a Reply